দিব্যি লাগে আমার বুকের দিব্যি দু'জন্মে তোর
আমায় যদি ভুলে যাবি তোর হবে রে ঘোর ।


তোর মনে যে কলঙ্ক-ছাপ আঁকা
সে তো আমার প্রেমের সিঁদুর শাঁখা
আমায় করে অমাবস্যা তোর হবে না ভোর ।


তুই হবি ছাই তোর ভেতরের চিতায়
মরণ হবে মরণ পাবি বিধায়
আমার চোখে জলোচ্ছ্বাস আর তোর চোখে রোদ প্রখর ।