এখানে দাঁড়িয়ে থেকোনা —আমি নেই
ওখানে খুঁজতে যেওনা —আমি নেই ।


ছিলাম ভোরের ঘাসের শিশির
ক্ষণিকের রোদে শুকিয়ে গিয়েছি পুড়ে ।
ছিলাম মাছরাঙাটির নীলাভ পালক
গুলির শব্ধে লুটিয়ে পড়েছি জলে !
আগাম সুখের লাল ঠিকানা আমার বুকে ।


বাহিরে বাহিরে ঝরা কান্না
ভেতরে ভেতরে পুড়ছে ,পুড়ছো ।


এখানে আমায় দেখোনা  —আমি নেই
ওখানে দেখবে যখন —নেই তুমিও ।