পুড়ছি আমি ,ঝলসে যাচ্ছো তুমি
কাঁদছো তুমি ,মেঘ ধরেছে আমার চোখে ।
আকাশে- আকাশে ,বাতাসে- বাতাসে
শুনেছি এর-ই নাম আমি প্রেম ।


পৃথিবীর আবহ ঘূর্ণিতে —হারাই যতটা ধীরে ধীরে
একই আবদ্ধ উপপাদ্যে  —পেয়েছি তোমায় ফিরে ফিরে ।
নক্ষত্রে- নক্ষত্রে ভূগর্ভে- সমুদ্রে
শুনেছি এর-ই নাম আমি প্রেম ।