কথা শুনে যাও এই দিকে মৌসুমী
ইদানিং কত বদলে যাচ্ছো তুমি
প্রতি রাতে নাকি নিখিলের কাছে যাও
শুনেছি যে তুমি ক্রমে ক্রমে বদলাও ।


এখানে স্বয়ং গ্রীবায় রেখেছো মাথা
ওখানে ছড়াও দূষিত প্রেমের ভাতা
আমি মরে যাই ,খুব জ্বলে যাই ।


এভাবে এসোনা যাবার মতন করে
এভাবে ভুলোনা হৃদয় খামচে ধরে
দেখো ভাল নেই ,কিছু ভাল নেই ।


প্রতি নিয়মিত বায়বীয় হও তুমি
তাকালেই দেখি আর নেই মৌসুমী ।