আমি আজ বের হতে চাই অন্ধকারে
নিরক্ষীয় জঙ্গলে আজ তোমার সাথে
কেউ না দেখুক কেউ না ঠারুক
স্রোতোস্বিনী প্রেমের কথা ।


তোমার বুকে একটু বড় জায়গা করো
চোখের কানসি কেটে নোনা পুকুর করো
সকল ছেড়ে আসছি সরল তোমার দিকে ।
আকাশ চেষে তারার ফসল কে জ্বলালো !
ওখান হতে একটু দেব তোমায় বেড়ে ।


আজ আমি অনিয়মে বের হতে চাই
শোনো বিকেলিনী ,
একটু না হয় সন্ধ্যা কোরো তোমার দু'চোখ ।