রাত ১২টা থেকে একটানা উনি ছিলেন সকাল
৭টা পর্যন্ত, তারপর উনি চলে গেলেন;
আবার আসিলেন ১০টা ১২ মিনিটে। মাত্র ৬মিনিট ছিলেন,
সেই যে গেলেন আসিলেন আবার বিকাল ৪টা ১০এ।
তারপর থেকে উনার আসা যাওয়ার হিসাব মেলানো দায়,
কতোবার এলেন আর গেলেন ! আমি অবশ্য খাতায় লিখে
রেখেছিলাম তার আসা-যাওয়ার মিনিট সেকেন্ডসহ;
তাই নিশ্চিত করে বলতে পারি বিকাল ৪টা ১০ হতে
রাত ১১টা পর্যন্ত উনি ১৭ বার যাওয়া আসা করেছেন।


এটি ছিলো আমার গ্রামের আজকের বিদ্যুৎ পরিস্থিতি।
অথচ টেলিভিশন খুললেই দেখি অতীতের খাম্বা আর
বর্তমানের খবর - হ্যান করেঙ্গা ত্যান করেঙ্গা...
জানি এ সবই মিথ্যা বুলি, তারা শুধুই পকেট ভরেঙ্গা...


২০/৯/১৩, ০০২০ এএম