অফিসে উনি প্রতিদিনই আসেন দেরী করে
চোখ তার ঢুলু ঢুলু অজস্র ঘুমে ভরে,
এসেই ‘নাস্তা করে আসিনি’ বলে ক্যান্টিনে চলে যান
নাস্তা সেরে ফেরার পথে চিবুতে থাকেন পান।


চেয়ারে বসেই খিলানি দিয়ে দাত খিলানো শুরু
বসের সেলাম শুনলেই তার কুঁচকে যায় ভুরু,
কেউ কোনো কাজ দিলেই আকাশ থেকে পড়েন
শত কাজে ব্যস্ত তিনি এমন বাহানা করেন।


মুঠোফোন দুটি হলেও সিম আছে তার বারো
কোন সিম কখন চালু সাধ্য আছে কারো ?
মেয়েদের প্রতি তার একটু দুর্বলতা যে আছে
সারাদিন মুখ গোমরা হলেও তখন মিষ্টি হাসে।


চাকরী ছেড়ে দিবেন তিনি হবেন বড় নেতা
প্রথম মিছিলেই গণধোলাই হলো সবই বৃথা,
এখন তিনি স্বপ্ন দেখেন হবেন মস্ত কবি
কাব্যিকতায় মুগ্ধ করে হবেন কবিদের রবি।


আমায় বললেন কবি হিসেবে রেজিষ্ট্রেশন করে দিতে
আমিও তাকে বলেছি অভ্রতে টাইপ শিখে নিতে,
আমি জানি অন্তরে তার অজস্র ক্ষোভ জমা
অপেক্ষায় আছি আসরে তিনি কবে ফাটাবেন বোমা।


২২/৯/১৩, ০৬-এএম