বিপ্লব আর বিদ্রোহ কিন্তু এক কথা নয়....


যখন শোষকের লাশের উপর দাঁড়িয়ে
শোষিত শ্রেণী উল্লাস করে
তখন বুঝতে হবে বিপ্লব হচ্ছে....


অবশ্য আমাদের দেশে বিপ্লবকে বিদ্রোহ বলে
                                চালিয়ে দেয়া হয়....