(১) ' শান্তির ললিত বাণী শোনার জন্য পাখির কাছে গিয়েছিলাম'
কবিতা- দেবীর কথা,প্রকাশ-৮/১১/২০১৪, কবি-পারঙ্গম কবি শ্রী খায়রুল আহসান, আসরে আছেন ৭ বছর ৮ মাস।
(২) ' অভিধানে অজস্র  শব্দের ভিড়, ঠেলাঠেলি চলে অবিরত'
কবিতা-একটা কবিতা লিখব বলে,প্রকাশ-৪/৯/২০১৩, কবি-শ্রী ভানম আলয়,আসরে আছেন ৮বছর ৬ মাস।
(৩) ' মনের জানলা খুলে শ্বাস নিই কবিতার দক্ষিন হাওয়ায়
কবিতা-ব্যথার মলম,প্রকাশ-২৮/৪/২০১৯, কবি-বিদগ্ধ কবি তথা ভোরের পাখি শ্রী প্রবীর চ্যাটার্জী,আসরে আছেন ৭ বছর।
(৪) ' বৃষ্টির সাথে রামধনুর  কিসের এত সংস্রব '
কবিতা-বুঝতে যখন পারো নি,প্রকাশ-১৭/৮/২০১৮,কান্তিময় কবি তথা নীরব দুপুর শ্রী সৈকত পাল, আসরে আছেন ৮ বছর ১ মাস।
(৫) 'দুঃখ-আগুনে পোড়াবো আমাকে শোধিতে অতীত ঋণ '
কবিতা-পৃথিবীটাই বাড়ি,প্রকাশ-২৩/৯/২০১২, কবি-সমঝদার কবি শ্রীকবীর হুমায়ূন,আসরে আছেন ৯ বছর ৪ মাস।
(৬) ' বেঁচে থাকলে জীবন বলত- হে হে বয়েই গেছে '
কবিতা-উপত্যকাগুচ্ছ,প্রকাশ-২৯/১/২০১৮,কবি- অনুভবী কবি শ্রী দীপঙ্কর,আসরে আছেন ৮ বছর ১১ মাস।
(৭) ' ভূবন-সৌরভী তাপ লেগেই আছে জন্মের অগোচরে'
কবিতা-নিরুপায়, প্রকাশ-২৩/৯/২০১৭, কবি- শ্রী ইথার,আসরে আছেন
৬ বছর ৯ মাস।
(৮) ' বাঁধ ভাঙা প্রেম আছড়ে পড়ে ফুটলে চম্পা কলি'
কবিতা-কাজলা আঁখি,প্রকাশ-২৮/৯/২০১৯,কবি- সচেতন কবি শ্রী বিভূতি দাস,আসরে আছেন ৯ বছর ৩ মাস।
(৯) ''যেন ধরতে চাওয়া অচিন পাখির হঠাত্ প্রয়াণ'
কবিতা-কারণ এখানে লড়াই,প্রকাশ-৪/৯/২০১৪, কবি-শ্রী আকাশ মির্জা,
আসরে আছেন ৮ বছর ৫ মাস।
(১০) ' দীর্ঘ পথ এভাবে সংক্ষিপ্ত হওয়া ভালো নয় '
কবিতা-সবুজ পাতার জল,প্রকাশ-৩১/১/২০১৮, কবি-সুবোধ কবি শ্রী সাবলীল মনির,আসরে আছেন ৮ বছর ১১ মাস।






ক্রমশঃ
বিশেষ--আমার স্বর্গীয় স্ত্রী শ্রীমতী অঁনুলেখা মজুমদার কে উত্সর্গীকৃত