১(বরাগমন)
হাওয়ায় ভাসে সুখ
সুখে ভাসে নারী
স্বপ্নের সেই লোক
আজ এসেছে বাড়ি।


২(শুভদৃস্টি)            


এই সময়-যা হয় হোক
চোখে রাখো চোখ
কেননা--চোখে চোখেই সম্ভব
বিস্তারিত অনুভব,
চোখে চোখের ইঙ্গিতে
জন্ম নেয় হাজার আশা-
চোখে চোখে মুহুর্তে
ছড়িয়ে যায়--- ভালোবাসা।
হয়তো বা-
চোখে চোখ পড়ে নেয়
পারস্পরিক আস্থার ভাষা।
তাই যা হয় হোক-
এখন
চোখে রাখো চোখ।