লাইনে বিশজন বেলাইনে পাঁচ
কি হবে উসকিয়ে প্রতিবাদের আঁচ
ভাঙ্গতে কেউ রাজি নয় শান্তির ছাচ।
লাইনে পনেরো জন,বেলাইনে দশ
নিয়ম ভান্ঙ্গা চলছে কে বা কার বশ!
লাইনে দশজন বেলাইনে পনেরো
কি মজার বজ্র আটুনি ফস্কা গেরো।
লাইনেতে পাচ জন বেলাইনে বিশ
ধীরে ধীরে চড়ছে গনতন্ত্রের বিষ।
লাইনেতে কেউ নেই বেলাইনে সব,
ডাস্টবিনে পড়ে আছে ঈশ্বরের শব।।