জীবনে সব কথা ধরতে নেই।
মাঝেমধ্যে মন্দশ্রুতি কিছু কিছু কথা
গভীর রাতে হঠাৎ আসা বন্যার মত
ডুবিয়ে দেয় সম্পর্কের ঘরবাড়ি।
এমন কি বিবস্ত্রপ্রায় শুইয়ে দেয় চৌমাথায়।
এইসময় সবচেয়ে ভাল নিশ্চুপ থাকা
কেননা এরপরেই হয়তো অন্যরকম কিছু কথা
শীতের আমেজি রোদের মতন এসে
উষ্মতায় ভরে দেবে ভিজে ঘরবাড়ি,
হাতের মুঠোয় ধরা দেবে
হারানো সব ভালোবাসার ছাপ।
মন্দ কিছু কথায়
কি ভালোবাসার সোনারং  বদলায়?
তাইতো বলি সব কথা ধরতে নেই
কেননা কথা আসে--কথা যায়......