( পিতৃদিবসে পৃথিবীর সব বাবাদের কথা ভেবে)
সংসারে সবাই বলে
আমাকে দেখুন-
তিনি কিছুই বলেন না,
চুপচাপ সবকিছু দেখেন--
মাঝেমধ্যে বিরক্ত হলেও
ঝেড়ে ফেলেন
যত সংশয় আর দ্বিধা।
ভাঙ্গাচোরা শরীর, আদিষ্ট মন
দৃঢ় এক সংকল্পে বাঁধা
সোনা বাবা আমার
তুমি-ই পুরোধা।।