আমি ভাবি সে বোকা
           সে ভাবে আমাকে।
বোধের এক্কা-দোক্কা
           কে নাচায় কাকে?
সে আমায় প্রনাম করে
           আমি আশিস্ দিই তাকে,
ভারি প্রিয় সে আমার
            সাথে সাথে থাকে।
বলে-
মাখিয়ে দাও ভালোবাসা---শুধুই ভালোবাসা
তুমি আমায়
           আমি তোমাকে।
ছিঃ ছিঃ শরীর
          লঘু আমিকে
জড়িয়ে ধরে রাখে।।