আমি মুর্খ জনতা
শোষিত হই বারবার
তবুও হাত ধরি ধর্ষকামী নেতার।
যদিও জানি সে ভুলে যাবে
নির্বাচন প্রারম্ভ সারা অঙ্গীকার।
এই নকল নির্বাচন প্রথায়
তুমি-আমি ও জনতা কেউ নয়
দায়ী শুধু ধর্ষিত সময়।
আমরা অর্ধমৃত বেঁচে আছি
জাগানোর অপেক্ষায়----