নারী আপনি আগুন
হাত পুড়ে যায় অনুরাগের ছোঁয়ায়!
নারী একটু ভাবুন
          কত ঘর ভেঙ্গে যায়
                    অবিশ্বাসের কথায়।
নারী আপনি দেখুন
          কেন অকারন চোখ ভিজে যায়
                   অভিমানের ধোঁয়ায়।
নারী আজকে জানুন
            পুরুষ তো আগেই জানে
                        নারীতেই তার শুরু
তাই শতাব্দীর পর শতাব্দী যায়
                        নারীর আরাধনায়।