(কবিপত্নী সুরেলা বটে,ইদানীং সাংসারিক টানাপোড়েনে নাজেহাল।এখন কবিতা ভালো লাগে না তার। তাই কবি বলেন.........)
শব্দ মাখি,শব্দ খাই
    শব্দে করি নিত্যস্নান।
তুই কেন রেগে যাস্ হঠাৎ
    শুনে কবিতার গান।
অথচ তোরই কথায়
    লেখালেখি শুরু
যখন প্রথম প্রেমে
    আমাদের বুক দুরু দুরু।


কবিপত্নী-মেয়েটার এখনও বিয়ে হয়নি
      ছেলেটা পায়নি কাজ
       নিকুচির সংসার ।
দূর ছাই! ভালো লাগে না আর
         শব্দের ঝঙ্কার।


মনে পড়ে গেল
   কবিতার আসরে
তোর মেলে ধরা চোখ
   যেন মন্ত্রে বিভোর
ইশারায় বলিস্ আমাকে
' ও আমার চিতচোর '
হঠাৎ কেমন কেটে গেল সুর।
বুঝেছি----জীবনের কঠিনতায়
ভেঙ্গে গেছে তোর
           ভালোলাগার ঘোর।
তবুও বলছি--এই কবিতা বিদ্বেষ জানায়
ভালবাসার অসুখ হয়েছে তোর।





( আজকের এই বিশেষ দিন আমার প্রয়াত স্ত্রী অঁনুলেখার জন্মদিন।কবিতা
তাকেই উত্সর্গীকৃত)