( ১৪/৬/১৩ তে প্রকাশিত " অঙ্গীকার " কবিতার এক পংক্তি--
  ' গভীর অন্ধকারে ডুবে আছে পৃথিবী............)
ঈশ্বর প্রথমে আলোক জ্বাললেন
ধ্বস্ত পৃথিবী শীতল করলেন।
সাজালেন পাহাড়-পর্বত গাছ্পালায়।
প্রথম নির্মান পশুপাখি,জীবজন্তু
আধার হিসাবে দিলেন শরীর
তাতে ভরলেন স্পন্দন তথা প্রাণ
শুরু হোলো জীবনের গান।
সবশেষে বান্ধব হবে ভেবে
গড়লেন মানুষ---তাঁর  দ্বিতীয় সত্তা
শরীর আর প্রাণের সাথে তাতে
মেশালেন অমূল্য আত্মা।
কিন্তু হায়! দূর থেকে দেখেন ঈশ্বর হয়ে অসহায়
নষ্ট মানুষজন আজ আত্মা বেচে খায়।