(ছুটিতে আসবো সম্ভবত বিবাহবন্ধন কারণে অনুলেখা কে জানালাম চিঠিতে সাথে একটা কবিতা...)


প্রিয়জন অনুলেখা ১৫
প্রনব মজুমদার


জানি
মলাটে ধুধু নীল
ভেতরে মনখারাপের মেঘ
আকাশের কান্না পাচ্ছে
শুনে
গলে যায় মেঘ
ঝরায় শ্রাবন আবেগ--
                তোমাকে ভেজায়
                                       স্নিগ্ধ বৃষ্টি
                জল টুপটুপ
                                  তুমি কি মিষ্টি।
                কি লুকালে
                                  প্রচ্ছন্ন করতলে
                খুলে দেখি
                                  একটা গোলাপ
                 আমাকে দেখছে
                                      চোখ মেলে
                  অনুলেখা জানালো
                        ' সোনা একেই ভালোবাসা বলে '।।







বিশেষ--অনুলেখা কাব্যসিরিজ আমার স্বর্গীয়া স্ত্রী শ্রীমতী অঁনুলেখা মজুমদার স্মরণে...