হারানোর মত কিছুই নেই আমার
শুধু আছে এক টুকরো শুদ্ধ ভালোবাসা।
আগলে রাখি তাকে
সন্ত্রস্ত আমি
ভয় হয়-এই শেষ সম্বলটুকু
যদি কেউ কেড়ে নেয়।
সর্বহারা হয়েও
আনন্দে কাটে সময়
লোক আঙুল তুলে দেখায়
' ওই দেখ ভালোবাসার কাঙাল হেঁটে যায় ' ।