( হিন্দি কবিতার আসরের কবি সুন্দর মহারাজের কবিতা নিজভাষে
উপস্থাপনা............)
নাড়িয়ে দাও
                সংসদ, আদালত
                                 সব।
তাড়িয়ে দাও
               অনাচার,ভ্রস্টাচার
                                সব।
ঘুচিয়ে দাও
              পণপ্রথা,ভ্রূণহত্যা
                               সব।
মিটিয়ে দাও
          শ্রেনীবিভাগ,জাতপাত    
                               সব।
সাজিয়ে নাও
              প্রতিবাদ, অস্ত্রশস্ত্র
                              সব।
ডেকে নাও
            মানবতা,সহৃদয়তা
                              সব।
বেঁধে নাও
          সাহসিকতা,উদ্যমতা
                             সব।
সামিল হও
           জাগরনে,সাম্যগানে
                            সব।
সবচেয়ে আগে
              একজোট হও
            শোষিত,নিপীড়িত
                            সব।।