(ইদানীং কবিতার আসরে একটু  মনোমালিন্য,
কারণ সামান্য--এইসব দেখেশুনে সব কবিদের হয়ে বলি- কয়েক পংক্তি-  প্রত্যেক স্তবকের শেষ লাইন পরিপূরক হিসাবে একটি বহুশ্রুত গানের পংক্তি--আশা করি ভালোলাগবে......)


তুমি তুমি---আমি আমি
যদি এই ভেবে পথে নামি
তবে কেমন হতো তুমি বলোতো।


তুমি চলো তোমার পথে
সঙ্গে না চলি
তবু আছি সাথেসাথে
শুধু বিশ্বাসে।
তবে কেমন হতো তুমি বলোতো।


তুমি লেখো তোমার যা পছন্দ
আমার তাতে নেই কোনো দ্বন্দ্ব
তুমি লিখেছ এতেই আনন্দ।
তবে কেমন হতো তুমি বলোতো।


ভালোমন্দ কথা ফেলে রাখো
প্রচ্ছদ নয়
স্নেহ-ভালোবাসায় শরীর ও মন ঢাকো
একদিকে আমি ধরেছি
                             সম্পর্ক
অন্যদিকে তুমি টেনে রাখো।
তবে কেমন হতো তুমি বলোতো?