শব্দালঙ্কারভূষিত অভিধানিক ব্যাকরণসিদ্ধ ব্যঞ্জনাময় দ্যোতনাময় জটিলশব্দাবলীসমৃদ্ধ কবিতা
আদরনীয় বটে অতুলনীয় নয়।
সবাই জানে
সত্য চুপ থাকে সতত
একটা মিথ্যা ঢাকতে শত শত মিথ্যা
বলতে হয়।
তাই না হোক কবিতা বাঙময়
নিশ্চুপ সত্যকে যেই না দেখায়
পাঠকের আকুল মন ছুঁয়ে দেয়
আর তক্ষুনি কবি সুপ্রিয় হয়ে যায়।।