নুয়ে পড়া বয়স যত নিবিড় হয়
জীবনের হলুদসবুজ ততটাই ধূসর হয়ে যায়
গোপন সব ইচ্ছা উহ্য রয়ে যায়।
এখন হাতপাখার মত থেমে আছে ভাবনা,
কোচকানো চাদর ইশারা করে
সুজনকথা বলে ডাকে কোলাভরি সুরে
কাটাকুটি খেলতে আর একবার বিছানায় আয় না.............