(১)
বললাম--
আই লাভ ইউ
বিভোর হয়ে গেলে
তারপর বললাম--
আই কিল ইউ
অমনি বুক পেতে দিলে,
ভাবছি ভালোবাসা বড় নাকি সমর্পণ?
                                 (২)
মা-বাবার ঘর আলাদা
ভাই-বোনের ঘর আলাদা
এমনকি বাড়ির মালিক-মালকিনের ঘরও আলাদা।
আধুনিকতার ছোঁয়ায় বনেদী পরিবার
ভেঙে ভেঙে টুকরো টুকরো হয়ে যায়,
যার-যার তার-তার স্লোগান ঝুলছে
বাড়ির আঙিনায়.........................