তুমি
গিয়েছো দুরহতে বহুদুরে...আর ফিরে আসবেনা জানি,দুরহতে কাছে... পুষ্পরথে
চরে, আমায় নিঃসঙ্গ করে।                                                  
     দিয়েছোনতুনসঙ্গি,থাকেসর্বদা পাশে,যখনি তোমায় মনেপড়ে, নিঃসঙ্গতা
মেটাতে,আখিঁর কোনায় আসে।                                                
                                আজ নিয়েছো আমার সাথে আঁড়ি, সমুদ্রে দিয়েছো
পাড়ি,  আমিতো ছিলাম ছোট্ট কুড়ি, তাই গিয়েছো আমারে ছাড়ি।                  
                           কেমন আছো-তুমি?               আমার হৃদয় শুধু
এই জানাতে চায়!   হয়তো সুখের সাগরে ভাসছো,মিছেই শুধু,এ হৃদয়ে এতো ভয়।