এ হৃদয় তোমার মিলন লাগি আকুল...মনে মনে ফুটেছে সপন ফুল। তোমার সহীত হইবে যেদিন দেখা?চোঁখে চোঁখে নিরবতার পড়িবে কত আছে কথা লেখা। স্নেহের তরে জড়িয়ে নেব বুকের ঘড়ে, এক হইবে দুটিমন সকলবাঁধা ভেঙেচূড়ে।।                                                                 তোমার  লাগী আঁকুল প্রাণ, আঁকুল মনে চেঁয়ে দু নয়ন। বক্ষে দেব ঠাইযে তোমায়, তোমার আগমনি বক্ষে শোনায়। ঢেউ উঠেছে ঝড় উঠেছে সমুদ্র বড়ই ব্যকুল! এ হৃদয় তোমার মিলন লাগি আকুল।।