এলো শরৎ ,
শিউলি ঝরা পথ
সুবাস ভাসে ।



নীল গগন
দুলছে কাশবন
রোদ্দুর হাসে ।।



মাথার 'পরে
ধবল মেঘ উড়ে
পাখিরা ছুটে ।



নদীর জল
বইছে কল-কল
কমল ফুটে ।।



কুয়াশা ঝরে
পাখির ডাকা ভোরে
প্রফুল্ল মন !



এসো পথিক
সজ্জিত চারিদিক
অভিবাদন !