কবিরা যথেচ্ছাচার
ভুল সমীকরণ জেনে আছি আমরা
মদ,মাংস আর নারীর পেটের
চর্বি ছাড়ানো পছন্দ তাদের।


কবিরা সৃষ্টির রহস্যে সাঁতরে বেড়ায়
অবিরাম খোঁজে ঈশ্বর
ব্যর্থ হয়ে মেঝেতে অলস পা বিছায়
এ ধরা কখনো ঈশ্বরের কখনো কবির
আবার...
মদ আর কাঁচা মাংসে আকন্ঠ ডুবে যাওয়া
তারপর...
সুখের আলখাল্লা গায়ে জড়িয়ে
নরকের ঠিকানায় বেরিয়ে পড়া
আমরা...
নরকের চাবি হাতে আসা যাওয়া দেখি
এবঙ ভুল সমীকরণে ভুল সময় কাটাই।।


        ★★★★★