আসরে শেষ কবিতা -'মা '
*********************


তোমার মা আমার মা বিভেদ দেখিনা
মা বিশ্ব মাতার রূপ তাকেই বিদ্রুপ!
সাহিত্য লেখ  পাতায় মাকেই যন্ত্রনা!
অতি  কোঠর হৃদয়!নগ্ন  মাতৃ রূপ!


সন্দেহ রোগাক্রান্ত যে অবুঝ হৃদয়
চাইনা সান্তনা প্রীতি প্রিয়  সম্মোধন
মায়ের প্রতি যেজন  ভীষণ নির্দয়
মাতৃ জাতির করলে মান  বিসর্জন |


অনেক দেখেছি কাব্য দেখিনি এমন
ভাবছো বিজয়ী নিজে ভেবে রেখো তাই
লিখতে সকলে জানে, নোংরা নয় মন
সাহিত্য পাতা ভরবে  অসফলতায় |


অনেক তালি আসবে,অন্যের মজায়
থাকেনা বহু  মানব কাব্য  দুনিয়ায় |


               *******