আজও বেরসিক স্বপ্নের মতো দেখি আমার বুকের গভীরে,
হৃদয় খুঁড়ে বের হয় তোমার দ্যোতনা দক্ষিণা সুরে।
আজও স্বপ্নের ভাষায় শুনতে পাই দরদিয়া ডাক,
হারিয়ে গেছে যদিও সেই কৈশোরের বাঁক।


বিশ্বাসের প্রাসাদে এসেছে শত শত অফুরান ফুল,
অনাঘ্রাত ফুলের গন্ধে হয়েছে হয়তো কোটি ভুল।
তবুও স্বপ্ন দেখি, ক্ষয়াটে জীবনের কোনো এক নিশিতে,
তুমি আর আমি হারিয়ে যাবো অজানায় মিশিতে।


আজও ভাবি কোনো এক সোনালি বিকেলের রোদ,
মোদের দেখে করবে উল্লাস,বাঁধভাঙা আমোদ।
কী এমন করলে তুমি চোখের হিমেল ভাষায়?
ক্ষরাগ্রস্ত হৃদয় তবুও কেনো বুক বাঁধে আশায়!
তোমার ঐ কালো চোখের অতল গভীর দৃষ্টি,
কেড়ে নেয় মোর মন-প্রাণ-দেহ, শুধু মায়া করে সৃষ্টি।


কালের করাল গ্রাসে ছানিপড়া চোখে
হয়তো আমিও দেখবো ঘোর;
বলো প্রিয়া বলো,কাটবে কী এ অপেক্ষার প্রহর?



রচনাকাল-১৭।০১।২০১২,রাত-১১.০০