কী সুন্দর তোমার আবেগের বাঁধুনি চুল!
আমার আত্মার দেবী হলে কবে?
কবে হলে বেঁচে থাকার উষ্ম আকাঙ্খার ভূল!


অমোঘ ক্লান্তিভরা জীবনে আবার
শরৎ গন্ধে চমকে উঠে মন,
পথহারার পথপরিক্রমা বদলে দিলে তুমি
হলে আমার আপন-কখন?


বিষন্ন জীবনে জাগে বেঁচে উঠার সাধ,
উপচে উঠে হঠাৎ করে আবেগের বাঁধ!
তুষার সিক্ত পথটাকে মনে হয় আবেগের জাল,
নগ্ন পায়ে আমায় নিয়ে হাঁটবে বলো কতকাল?


নক্ষত্রের হাসি ভরা রাতে ,
কিংবা কোনো বৃষ্টিভরা প্রভাতে,
হলে কবে আমার শুদ্ধ কবিতা?
তোমায় নিয়ে আজ আমি নেশাগ্রস্ত,
হে আমার প্রেমময়ী ববিতা।


রচনাকাল-২০।৪।২০১২,রাত-৯.৩৪
[হৃদয়ের গহিনে বাজে বীণ, বইমেলা- ২০১৩ তে প্রকাশিত]