হে বিদায়ী বন্ধু আমার,
সুখে থেকো।


মনের যতো কথা
মনের মাঝেই রেখো।
দেখা তো হবেই একদিন
এই গ্রহের কোন এক স্থানে;
তবে মন খারাপ করো কেন?
ক্ষনিক প্রস্থানে।


দেখা হবে একদিন
সোনা ঝরা সকালে
হারিয়ে যদি না যায়
প্রাণ-ভোমরা অকালে।


কথা হবে মন খুলে,
অতীত সকল দুঃখ ভূলে,
এমনই এক দিনে।
জাগবে আবার মন
করে সুখের স্মৃতি রোমন্থন;
বেঁধো নতুন কোনো ঋণে।


ভালো থেকো বন্ধু,
যতোই থাক এ ব্যস্ত ধরা,
দেখা হবে একদিন প্রাণের মেলায়
কেটে যাবে সেদিন
হৃদয়ের যতো খরা।


[হৃদয়ের গহিনে বাজে বীণ, বইমেলা- ২০১৩ তে প্রকাশিত]
রচনাকাল-২০ ।৫।২০১২,রাত-১১.০৯