ঝিঁঝিঁ পোকা ডাকা অমবস্যার রাতে  
আমার ইচ্ছে করে রাতের কষ্ট হতে ।
গভীর আঁধারের ডানায় লুকিয়ে রাখা ব্যথা নিয়ে
আমি উড়তে চাই বেদনার জগতটায়।
ধসে পড়া পৃথিবীকে বিদায় জানিয়ে  
জানতে বড়ো ইচ্ছে করে-
নিঝুম-নির্ঘুম রাতের পথচলা ।



রচনাকাল-২৩/৪।২০১২,রাত-১১.২৫;ঢাকা।


[হৃদয়ের গহিনে বাজে বীণ, বইমেলা- ২০১৩ তে প্রকাশিত]