আজ দুর আকাশে জেগে উঠেছে
আধো আধো চাঁদ,
রাতের আঁধার কাটেনি এখনও
কেঁটেছে মোর অবসাদ ।


হালকা মেঘের কোলে
চমকে উঠা আলো,
আধো কালো রাতে  
কী যে লাগে ভালো!


দেখি নয়ন মেলে
খোলা ছাঁদে দাঁড়িয়ে,
উত্তর-দক্ষিণ দিকে
দু’হাত বাড়িয়ে,
সন্ধ্যা তারার সুখ,
চারিদিকের শীতল হাওয়ায়
ভরে যায় বুক ।


ক্লান্তি যায় দূরে ছুটে
আঁধার যেন আলো লুটে
রাত যায় বেড়ে;
এমন রাতে একা একা
নীরব চোখে চাঁদ দেখা
সবকিছুই যায় ছেড়ে ।


উৎসর্গ :- আশরাফ;তারেক ও সোবহানকে
রচনাকাল-২৯ । ৪।২০১২,রাত-১২.০৯;ঢাকা।
[হৃদয়ের গহিনে বাজে বীণ, বইমেলা- ২০১৩ তে প্রকাশিত]