আমার হৃদয় খুঁড়ে তোমার অনুভূতি আজও
নিঃশ্বাসে এসে মিশে;
বুঝিনি সেদিন ভালোবাসা কারে কয়
বুঝেছি হারানোর বিষে ।


আমার রক্তস্রোতে বহে আজও
অবিশ্রাম জীবন ধারা,
সামনে আমার আলোক পথ,
তবুও আমি দিশেহারা।
আমার ভেতরের আমি
সূর্য ভরা দিনে,
আর উঠেনা জেগে
তোমা বিনে।


তোমার জন্যই পূর্ণ আমি
তোমার জন্যই শূন্য;
তুমি গড়েছো এই আমাকে
শূন্য থেকে পূর্ণ
পূর্ণ থেকে শূন্য।



রচনাকাল-১৫ । ৫।২০১২,রাত-১১.৪১;ঢাকা।
[হৃদয়ের গহিনে বাজে বীণ, বইমেলা- ২০১৩ তে প্রকাশিত]