আহা এমনো দিন যদি আসে
বাতাসে প্রাণ মোর ভাসে
চারিদিকে ফুটে সোনালী ফুল।
করবো কী সেদিন
যৌবন ভূল!
আমি করবো কী সেদিন
যৌবন ভূল!


সাগরের ঢেউ মাখা তীরে
আসে যদি প্রিয়া ফিরে
করবো কী আমি একী ভূল!
শোধ হয়নি আজও যে
ভূলের মাশুল।
আমার,শোধ হয়নি যে
ভূলের মাশুল।


বসন্তের কোনো এক দিনে
গহীন হৃদয়ের বীণে
উঠে কেন আজও সেই
হারানো সুর!
যে সুর হারিয়ে গেছে
বহু থেকে বহুদূর।

রচনাকাল-২8 ।৫।২০১২,রাত-১0.৫৯;ঢাকা।