কাল বৈশাখীর যৌবন ঝড়
কিংবা আকাশ পড়পড়
যতই আসুক ধাঁধাঁ
আমরা করবো জয়
সকল রকম বাঁধা।


আকাশ মোহনার তীরে
আসে যে তারা ফিরে
কাটে আঁধার যখন;
আমরা থাকি তার মাঝেই
তখন।


মেঘে ঢাকা দিনে
আকাশে বেজে উঠা বীণে
বিজলী চমকানো ক্ষণ,
আমরা তরুণ তেমনই থাকি
সর্বদা-সারাক্ষণ।


জৈষ্ঠ্য মাসের
কদম গাছের ছায়া,
যেমন করে দেয়
শীতল ভরা মায়া;
আমাদের যৌবন
জাগ্রত তেমন।


আমরা নিবেদিত পরোপকারে
ভূলে আপন কায়া।
আজীবন দিয়ে যাবো
মানবতারে ছায়া।


রচনাকাল-০৭ ।৬।২০১২,রাত-৯.৩৪;ঢাকা।