নীল আকাশ,সোনালি রোদ,
দমকা হাওয়া, নদীর স্রোত;
কিংবা ভোরের পাখির সুর
সবই রবে এই মায়াবী ধরায়
শুধু আমি যাবো দূর।


এই বাতাস সাগর হবে
আমার জন্য অচেনা,
সবই চলবে আপন টানে
শুধু আমার পথ হবে অজানা।


কোন খানে ছুটবো আমি
আঙিনা বিহীন বাড়ি,
সেই ঘরেতেই পাঠাবে সবাই
আমায় তাড়াতাড়ি।


সেই কথাই ভাবি একা
চাঁদ যাবেনা যেথায় দেখা
গভীর কালো ঘর,
এমন ঘরে কেমনে রবো
এতো সময় ভর।


রচনাকাল-৩/০৮/২০১২,রাত-৮.১০;পাবনা।