এখানে তাকাই,ওখানে তাকাই;
দেখি যে কতো চোখ;
কেউ দিলোনা তার খবর ,
যে আমার অশেষ কল্পলোক!


বিরোধ জাগে নিজের মনে,
কেনো ভাবি তার সনে
জেগে উঠবে আবার
আমার মরা মন;
সেতো আছে ভালোয় শুনি,
দুর ঠিকানায় এখন।


তবুও খুঁজি আজো আমি
আমার হারানো মন;
কোনো অতলে ডুবেছে সে,
কোন্ সে দুঃখ আনা ক্ষণ।