আমার শ্রাবন রাতে দেখা স্বপন,
পূরণ হবে যে কখন;
পাইনা যে তারে খুঁজি।
মন-দরজা খুলে,
সবকিছু ভূলে
শুধু আজো তাকেই খুঁজি।


আকাশে ঝুলা মেঘের নিচে,
ঘনকালো ছড়ানো কেশে;
পাবো কী তার দেখা?
হে আমার শ্রাবন স্বপন,
তোমা বিনে
লাগে যে শুধু একা।


তুমি আসো ফিরে
কোনো এক শ্রাবন ঘিরে
ভিজবো দুজন একসাথে,
স্বপদেখা শ্রাবন রাতে।
এসো তুমি ফিরে
কোনো এক শ্রাবন ঘিরে।



রচনাকাল-২৬।০৯।২০১২;রাত-১০.৪৪;পাবনা।
[হৃদয়ের গহিনে বাজে বীণ, বইমেলা- ২০১৩ তে প্রকাশিত]