পাঁচ বছরের রাতুল সোনা ভীষণ হাসিখুশি
যখন দেখে বোনের আদর হচ্ছে বেশি বেশি
ভাবছে মনে করবে এবার দারুন প্রতিবাদ
সবই শুধু বোনের তরে আমায় দিয়ে বাদ ?


স্কুল ফেরত রাতুল নানান  বায়না ধরে প্রায়ই
রনির মতো ভিডিও গেম  তারও দুটো চাইই ।
বনির আছে খেলার জিনিস দামি দামি যত
তারও যদি থাকলো এসব মজা হতো কতো !


কলেজ জীবন ভালই ছিল বন্ধু ছিল যারা
সবাই দেখি প্রেম করছে কেবল রাতুল ছাড়া
মনের কথা বলার মতো বন্ধু পাবে কই
রাতুল মনের দুঃখগুলোর কেবল ভাঁজে খই ।


এক জীবনে ঈর্ষা আসে নিয়ে নানা রং
ভালো আছে মন্দ আছে আরও কতো ঢং
হায় ঈশ্বর পূরাও মনের স্বপ্ন সবার আজ
ঈর্ষা শুধুই থাকুক মনে পরে ভালোর  সাজ ।


( একটু ব্যস্ততার মাঝে থাকায় এই আসরের কারো লেখাই পড়া হয়ে উঠছে না তবু স্বার্থপরের মত নিজের একটা লেখা পোস্ট করলাম। আশা করছি আবার সরব হবো।)