পেঁয়াজ গেলো আকাশ ছুঁতে
ডাল চালও তাই
মাছ মুরগী ধরতে যাবার
থাকলো না উপায়
শব্জি খাবেন ভাবছেন তো
তাতেও আছে হ্যাপা
আলু পটোল যাই ধরবেন
সবই যেন খ্যাপা
দাম বাড়ছে রোজ রোজ
তাই ছাড়বো খাওয়া তেল।
তেল দিতে আর পারব না ভাই
শেষ হয়ে যাক খেল ।