নাদুসনুদুস  বিল্লি আমার
ভীষণ  রকম সুইট
বড্ড আদর করে তার
নাম রেখেছি টুইট


স্বভাবটা তার নরম শরম
জ্বালায় না সে মোটেও
মাছ মাংশ হাড্ডি কাঁটা
না যদি তার জোটেও


দাও যদি একটু সোহাগ
হাতটা রাখো মাথায়
গভীর ঘুমে তলিয়ে যাবে
ময়লা ছেঁড়া কাঁথায়


দুধ খায় না সামনে পেলেও
করো যদি মানা
কোথায় পেলাম? বলছি শোন
সী ইজ ফ্রম ঘানা ।