এই শীতে বাজারে গেলেই
পাবেন নানা সব্জি
খেতেই যদি হবে এসব
ডুবিয়ে খাবেন কব্জি


শীম,টম্যাটো, মটরশুঁটি
যত পারেন খান
ফুলকপি, পাতাকপির
পাকোড়া বানান


লাউ তো খাবেন এই সময়ই
ধনেপাতার সাথে
পেঁয়াজকলি, গাজর যদি
রাখেন খাবার পাতে


বেগুন,মুলো, শালগম, বিট
আনুন বাজার ঘুরে
নতুন আলু  স্বাদ বাড়াবে
শীতকালটা জুড়ে ।


খেতে পারেন পালং শাক
কুমড়ো ফুলের বড়া
এখন তবে উঠছিরে ভাই
কাজের ভীষণ তারা।


(খানাপিনা সিরিজ ৩)