আঙ্গুলে জড়াতে কালো চুল  ঢেউ
থেমে যায় কেউ , জড়সড়  মন
চেনা গুঞ্জন - অচেনা আলোর সুখ
ভাবনায় কোন সুদূরের মুখ


নিভু নিভু আলো  মোমদানি উপচায় বুঝি
কি যেন খুঁজি , আমি রোজ আমায়
আসন্ন ঝড় কে থামায়? চোখ বুজে
পাই না কিছুই স্মৃতি খুঁজে।


পথ চলা রয়ে গেলো কিছু বাকি
জীবনের ভাঁজে ফাঁকি , জল জোছনায়
কে মন জড়ায় ? চালতা ফুলের ছোঁয়া
বিপন্ন হলুদ রঙে ধোয়া ।


মন থেকে তুলে নেই দ্বিচারিণী মন
সবুজ হিজল বন, কাগজের নেয়ে
আসে দাঁড় বেয়ে, রাখাল হৃদয় বুঝি
আমি রোজ আমাকে খুঁজি ।


(অনেক দিন কিছু পোস্ট করা হইনি তাই এটা  পোস্ট করলাম, কোন সংশোধনী ছাড়াই )