এক চামচ ভালবাসা
দুই চিমটি বাসন্তি হাওয়া
মনের আশা মিটবে সখা
পূর্ণ হবে চাওয়া পাওয়া


পাশে থাকুক মনের মানুষ
হাত রেখে হাতে
ভালবাসা উপচে পরুক
হৃদয় পদ্ম পাতে


হলুদ ঘেঁষা শাড়ি-চুড়ি
খোঁপায় গাঁদা ফুল
গেরুয়া  রং পাঞ্জাবী
বাবরি দোলা চুল  


এই করি বন্দনা
ফাগুনের দ্বিতীয়ায়
ভালবাসার পাখি মিলুক
সবপ্নলোকের ঠিকানায়