১।
আম-বাঙ্গালি রোজই খায়
লংকা দিয়ে পান্তা
তোমরা এক দিনই শুধু
গাও বোশেখের গানটা।


২।
একদিন ই শাড়ী চুড়ি
একদিনই বাঙাল
একদিনের জন্য সবাই
হই পান্তার কাঙাল


৩।
বৈশাখের প্রথম দিন
চাই পান্তা-ইলিশ
পরের দিনই কে এফ সি যাই
খেতে চিকেন চিলিস।


( একটু বাসি করে ফেললাম লেখাটি, পহেলা বৈশাখের পর পর লিখেছিলাম তখনি পোস্ট দেয়ার ইচ্ছা ছিল কিন্তু অজানা কারণে এই পেজটি ওপেন হচ্ছিল না।)