আমার স্বপন-আঁধারে       হৃদয়-মাঝারে
                 ঘনায়েছে রাত্রি ঘোর
প্রেমের মালায়             ফুল নাহি আছে
                  শুধু রহিয়াছে ডোর  l
আঁখি আজও মম         তোমার প্রেমেতে
                   মিলেমিশে নিশিদিন  
বাহু দুটি রহে                       বন্ধন ছিন্ন
                   তুমি আমাতে অন্তহীন l
সহিল না প্রেম                   রহিল না হায়
                     সুখের ভালোবাসা
দূর হতে                           বহুদূর আজ
                      দুজনের কাছে আসা l
মিথ্যে তোমার চুম্বনে              তবু ছিল
                       নিথর দেহেও প্রান
তুমি কাড়িয়া নিলে             এক নিমেষে
                       সমস্ত প্রেমের দান l
পাষান কাঁদিছে             তোমার বিয়োগে
                      গলিছে হৃদয় মোর
ভাঙিছে পাঁজর                   উঠিছে তরঙ্গ
                       সন্মুখে নয়নলোর l
ঘুম আজি মোর               গিয়াছে কাটিয়া
                     ভাঙিছে মিথ্যে স্বপন
রহিয়াছে ঘিরে                    পরেরা সকলে
                      নেই শুধু মম আপন l