আজ ছড়াব মানুষ গাছের রক্তবীজ, স্ফুলিঙ্গের মতো আন্দলিত হবে যার প্রতিটি উত্তপ্তক্লোরোফিল, সূর্যের ফোটনে নিবারিত হবে শেষ শতাব্দীর যন্ত্রনা, আগামী শতাব্দীর আঙিনায় শুধু সেই শিশুটির জন্য যে আমায় বলেছিল পৃথিবীর একটি সুন্দর জায়গায় ঘুরতে চলো| মৃত্যুর আগে অবধি আমি সেই শিশু মনের সুন্দর জায়গা খুঁজে পায়নি আপনি পেয়েছেন?